মাধ্যমিক পাসে রেলে গ্রুপ C ও D পদে নিয়োগ | New Railway Recruitment 2023

Railway Recruitment 2023

Railway New Recruitment Notice 2023:

রেলে গ্রুপ C ও D পদে চাকরিতে নিয়োগ:

আপনারা যারা দীর্ঘদিন ধরে চাকরীর জন্য খোঁজ করছেন তাদের জন্য সুখবর। ভারতীয় রেলের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ছেলে মেয়ে উভয়েই এবং পচ্চিমবঙ্গের যে কোনো নাগরিক এই চাকরির জন্য আবেদন করতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা, বয়স, আবেদন পদ্ধতি, বাছাই প্রক্রিয়া, বেতন ও নিয়োগ ইত্যাদি বিষয়ে বিস্তারিত জানতে প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন।

নিয়োগকারী সংস্থা: Railway Recruitment Cell, West Central Railway

পদের বিবরণ ও শূন্যপদ: Railway Recruitment Cell , West Central Railway এর তরফ থেকে বিভিন্ন রকম শূন্যপদে চাকরির জন্য কর্মী নিয়োগ করা হবে।

পদের নাম: গ্রুপ C ও D

শূন্যপদ: এখানে মোট ৮ জন কে নিয়োগ করা হচ্ছে।

শিক্ষাগত যোগ্যতা: গ্রুপ C পদের জন্য নূন্যতম ৫০% নম্বর সহ যে কোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাস করে থাকলে আবেদন করতে পারবেন।

গ্রুপ D পদের জন্য যে কোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে নূন্যতম মাধ্যমিক পাস সাথে NCVT বোর্ডের ITI পাস করে থাকলে আবেদন করতে পারবেন। আরও বিস্তারিত জানতে নীচে দেওয়া লিংক থেকে অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে নিন।

বয়সসীমা: এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছর পর্যন্ত। এছাড়াও সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পারবেন। বয়সের হিসেব হবে ১০-১০-২৩ তারিখ অনুযায়ী।

বেতন: রেলে গ্রুপ C ও D পদের জন্য চাকরি প্রার্থীদের মাসিক বেতন আলাদা আলাদা হবে। এই পদে যদি আপনি আবেদন করেন এবং চাকরি পান তাহলে চাকরি প্রার্থীদের মাসিক 18,000/- টাকা থেকে 56,900/- টাকা পর্যন্ত মাইনে দেওয়া হবে।

Also Read: অষ্টম ও মাধ্যমিক পাশে জেলা আদালতে ক্লার্ক ও গ্রুপ ডি কর্মী নিয়োগ | Group D Clerk New Recruitment 2023

আবেদন পদ্ধতি: এই পদের জন্য আবেদন করতে ইচ্ছুক হলে আপনাকে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে।

অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রথমে নিজের নাম রেজিস্ট্রেশন করতে হবে। (অফিসিয়াল লিংক নীচে দেওয়া আছে)

নিজের নাম , ঠিকানা, বয়স, জাতিগত শংসাপত্র ও শিক্ষাগত যোগ্যতার প্রমাণ সহ যাবতীয় গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে।

এরপর সাম্প্রতিক তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও সই আপলোড করে আবেদন ফি পেমেন্ট করতে হবে।

সবশেষে আবেদন পত্রের কপি প্রিন্ট করে নিজের কাছে রাখতে হবে।

Important Links:

Official Website: Click Here

Official Notice: Click Here

Leave a Comment